October 18, 2024, 4:21 am

নন্দীগ্রামে বিএনপির মামলায়  যুবলীগ নেতাসহ গ্রেপ্তার ৪ 

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার নন্দীগ্রামে বিএনপির সমাবেশে হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে দায়েরকৃত মামলায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদকসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গতকাল শুক্রবার নন্দীগ্রাম থানার উপ-পরিদর্শক মো. নাজমুল হক জানান, গত বৃহস্পতিবার রাতে উপজেলা ও পৌর এলাকায় পৃথক অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে শুক্রবার বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন- নন্দীগ্রাম উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আশরাফ মামুন (৫৩), পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাসুদ রানা (৩২), পৌর ২নং ওয়ার্ড আওয়ামী লীগের (ওমরপুর) সভাপতি ফেরদৌস আলম (৪৯) এবং উপজেলার শেখের মাড়িয়া এলাকার আওয়ামী লীগ নেতা সাইদুল ইসলাম (৪৮)। এরমধ্যে ফেরদৌস ও সাইদুল এজাহার নামীয় আসামি। এছাড়া মামুন ও রানাকে ঘটনায় জড়িত সন্দেহে একই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।
উল্লেখ্য, উপজেলার কুমিড়া পন্ডিতপুকুর বাজার সংলগ্ন স্কুলমাঠে ভাটরা ইউনিয়ন বিএনপির সমাবেশে হামলা ও ককটেল বিস্ফোরণের অভিযোগে গত ১৫ সেপ্টেম্বর থানায় মামলা করেন ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক, মাটিহাস গ্রামের আক্কেল আলী মন্ডলের ছেলে শফিকুল ইসলাম। মামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করা হয়।
মামলার বিবরণে বলা হয়, গত ১৪ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পন্ডিতপুকুর হাইস্কুল মাঠে ভাটরা ইউনিয়ন বিএনপির সভা শেষ হওয়ার পরই উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রানা ও সাধারণ সম্পাদক আনিছুর রহমানের নির্দেশে শতাধিক আসামিরা সেখানে হামলা করে। তারা দুটি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং একটি অবিস্ফোরিত ছিল৷ হামলায় উপজেলা ছাত্রদলের ৪-৫জন নেতাকর্মী আহত হয় বলে অভিযোগে উল্লেখ করে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD