September 16, 2024, 6:51 pm

সরকার নয়, জনগণের পক্ষে প্রচার করতে বিটিভির প্রতি আহ্বান তথ্য উপদেষ্টার

যমুনা নিউজ বিডি: সরকারকে খুশি করার প্রয়োজন নেই, স্বাধীনভাবে জনগণের পক্ষে প্রচার করতে বিটিভির প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার উপদেষ্টা মো. নাহিদ ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ টেলিভিশনকে (বিটিভি) জনগণের গণমাধ্যম হিসেবে কাজ করতে হবে। সরকার নয়, জনগণবান্ধব হতে হবে।

আজ বুধবার (০৪ সেপ্টেম্বর) রামপুরায় বিটিভি কার্যালয় পরিদর্শনের সময় তথ্য ও সম্প্রচার উপদেষ্টা এ কথা বলেন। পরে তথ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংখ্যালঘুদের ওপর হামলা, বন্যার্তদের দুর্গতি, সারা দেশে চাঁদাবাজি, দখলদারিত্ব ও সীমান্তবর্তী হত্যার বিষয়গুলো গুরুত্বসহকারে প্রচারের জন্য নির্দেশনা দিয়েছেন উপদেষ্টা নাহিদ ইসলাম।

তথ্য উপদেষ্টা বলেন, বিটিভিকে গণমাধ্যমের প্রকৃত নীতিমালা মেনে চলতে হবে। সংস্কারের জন্য আইন ও নীতিমালা পর্যালোচনা প্রয়োজন।

ছাত্র-জনতার অভ্যুত্থানে যাঁরা শহীদ হয়েছেন, তাঁদের পরিবারের সাক্ষাৎকার নিয়ে প্রামাণ্যচিত্র করার আহ্বান জানান তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম। তিনি বলেন, প্রান্তিক বা ঢাকার বাইরে ও গরিব মানুষ যাঁরা এই অভ্যুত্থানে শহীদ হয়েছেন, তাঁদের কথা জনগণকে জানানো দরকার।

নাহিদ ইসলাম বলেন, এই সরকার কোনো দলকে উপস্থাপন করে না। তাই প্রচারের ক্ষেত্রে একচেটিয়া কোনো দলকে প্রাধান্য না দিতে বিটিভিকে পরামর্শ দিয়ে বলেন, যাঁরা আওয়ামী সরকারের আমলে অনুষ্ঠান করতে পারেননি, যাঁরা বঞ্চিত ছিলেন, তাঁদের সুযোগ করে দেওয়া উচিত। সরকারকে খুশি করতে যেন কিছুই না করা হয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ১৮ আগস্ট বিটিভিতে হামলায় অন্তত ১৮৪ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান প্রতিষ্ঠানটির উপমহাপরিচালক সাইদুর রহমান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD