September 16, 2024, 7:02 pm

গাইবান্ধায় সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

গাইবান্ধা প্রতিনিধি: কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা-মামলা, গুলি ও হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে গাইবান্ধায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘রিমেম্বারিং আওয়ার হিরোজ’ এরঅংশ হিসেবে বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে শহরের বাসস্ট্যান্ড এলাকায় এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। এদিন সকাল থেকে বিভিন্ন এলাকা থেকে শহরের ডিসি অফিস এলাকায় জেলা আদালত চত্বরে সমবেত হতে থাকেন শিক্ষার্থীরা। পরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা বাস টার্মিনাল এলাকার কাদির এন্ড সন্স তেলের পাম্পের সামন থেকে একটি মিছিল বের করে পলাশপাড়া মোড় হয়ে ইউটার্ন নিয়ে ডিসি অফিসের সামনে গিয়ে শেষ হয়। এরপর শিক্ষার্থীরা বাস টার্মিনাল এলাকার আর রহমান তেলের পাম্পের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এ সময় রাস্তার দু’পাশের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। লোকজন আতঙ্কিত হয়ে দোকানপাট বন্ধ করে ফেলে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনীসহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী বিক্ষোভকারীদের চারপাশে ঘিরে রাখে।

এদিকে; শিক্ষার্থীদের সঙ্গে আন্দোলনে যোগ দেয় গাইবান্ধা বার অ্যাসোসিয়েশনের বেশকিছু আইনজীবী। ভুয়া ভুয়া শ্লোগানসহ বিভিন্ন শ্রোগানে মুখরিত হয়ে ওঠে আশেপাশের এলাকা। সড়ক অবরোধের পর বিক্ষোভকারীরা গাইবান্ধা শহরে প্রবেশ করার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তাদের বাধা দেয়। এক পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সৃষ্টি হয়। তবে এ ঘটনায় কোন হতাহতের খবন পাওয়া যায়নি।

সদর থানা অফিসার ইনচার্জ মো. মাসুদ রানা মুঠোফোনে বলেন, শহরের বাস টার্মিনাল এলাকায় বিক্ষোভকারীরা একত্রিত হয়ে বিশৃঙ্খলা করার চেষ্টা করতে থাকে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের ছত্রভঙ্গ করে দেয়।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD