September 16, 2024, 6:50 pm

শ্রীলঙ্কার বিপক্ষে এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ নিশ্চিত ভারতের

যমুনা নিউজ বিডি: টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল শ্রীলঙ্কা। তবে লঙ্কান প্রিমিয়ার লিগ শেষে নতুন করে শুরু করার লক্ষ্য নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিল মেন্ডিস-পাথিরানারা। কিন্তু সেখানেও ব্যর্থ হয়েছে শ্রীলঙ্কা।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ হাতে থাকতেই সিরিজ খুইয়েছে তারা। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে বিশ্বচ্যাম্পিয়নরা।

রোববার (২৮ জুলাই) আগে ব্যাট করে ভারতকে ১৬২ রানের লক্ষ্য দিয়েছিল শ্রীলঙ্কা। জবাব দিতে নামলে মাঠে হানা দেয় বেরসিক বৃষ্টি। তবে খেলা শুরু হলে কাঁটা পড়ে ভারতের ইনিংসের ১২ ওভার। এতে ৮ ওভারে তাদের লক্ষ্য দাঁড়ায় ৭৮ রান। তবে দুর্দান্ত ব্যাটিংয়ে সহজেই জয় তুলে নেয় ভারত।

৭৮ রানের লক্ষ্য ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন যশস্বী জয়সওয়াল। প্রথম ওভারে রান তোলেন তিনি। তবে দ্বিতীয় ওভারের প্রথম বলে ডাক আউট হয়ে ফেরেন সাঞ্জু স্যামসন।

এরপর পিচে এসে দ্রুত রান তুলতে থাকেন অধিনায়ক সূর্যকুমার যাদব। তবে ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ১২ বলে ২৬ রান করে ক্যাচ আউট হন এই ডান হাতি ব্যাটার। ১৫ বলে ৩০ রান করে তাকে সঙ্গ দেন জয়সওয়াল।

শেষ পর্যন্ত হার্দিক পান্ডিয়ার ৯ বলের অপরাজিত ২২ রানে ভর করে ৯ বল এবং ৯ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় ভারত।

শ্রীলঙ্কার হয়ে মাহেশ থিকশানা, ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং মাথিশা পাথিরানা একটি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি লঙ্কানদের। ১১ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন কুশাল মেন্ডিস। তবে কুশাল প্যারেরাকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন পাথুম নিশাঙ্কা। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি।

২৪ বলে ৩২ রান করেন এই লঙ্কান ওপেনার। কিন্তু এক প্রান্ত আগলে রাখেন কুশাল প্যারেরা। ৩১ বলে ফিফটি ‍তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। ৩৪ বলে ৫৪ রান করে ক্যাচ আউট হন তিনি। এদিন ইনিংস লম্বা করতে পারেননি কামিন্দু মেন্ডিস। ২৩ বলে ২৬ রান করেন তিনি।

১৭তম ওভারে রবি বিষ্ণুইকে বোলিংয়ে আনেন নতুন অধিনায়ক সূর্যকুমার। সেই ওভারে জোড়া শিকার করেন এই লেগ স্পিনার। তৃতীয় বলে দাসুন শানাকা (০) এবং চতুর্থ বলে বোল্ড আউট হন ওয়ানিন্দু হাসারাঙ্গা (০)।

শেষ দিকে ১২ বলে ১৪ রান করে আউট হন চারিথ আসালাঙ্কা। রামেশ মেন্ডিসের ১০ বলে ১২ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে ১৬১ রানের লড়াকু পুঁজি পায় শ্রীলঙ্কা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD