September 7, 2024, 11:22 pm

কোটা আন্দোলন ঘিরে হতাহতদের জন্য সরকারের পক্ষ থেকে দোয়া

যমুনা নিউজ বিডি: কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সারা দেশে সহিংসতায় নিহতদের আত্মার মাগফিরাত এবং আহতদের সুস্থতার জন্য মোনাজাত ও দোয়া করা হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) জুমার নামাজ শেষে মুসল্লিরা বিশেষ এই দোয়ায় অংশ নেন। সরকারের পক্ষ থেকে দেশের প্রতিটি মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া।

গত ১ জুলাই থেকে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। প্রথম দিকে ক্যাম্পাস কেন্দ্রিক বিক্ষোভ চললেও ৭ জুলাই থেকে বাংলা ব্লকেড কর্মসূচি দিয়ে ঢাকাসহ দেশের বিভিন্ন শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট অবরোধ করেন তারা। পরবর্তীকালে কমপ্লিট শাটডাউন কর্মসূচি দিলে সেখানে ঢুকে পড়ে তৃতীয় পক্ষ। বিভিন্ন স্থানে চলে নাশকতা।

শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে সহিংসতার শুরু গত ১৫ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে। পরে তা ছড়িয়ে পড়ে দেশজুড়ে, যার প্রতিবাদে গত ১৮ জুলাই থেকে কমপ্লিট শাটডাউন কর্মসূচি দেন আন্দোলনকারীরা। ওই কর্মসূচি চলাকালে এক সপ্তাহে দেশজুড়ে ভয়াবহ তাণ্ডব চালায় নাশকতাকারীরা। হতাহত হন অনেকেই।

শুক্রবার (২৬ জুলাই) জুমার নামাজ শেষে গত কয়েকদিনের সংঘর্ষে নিহত ও আহতদের স্মরণে দেশের প্রতিটি মসজিদে অনুষ্ঠিত হয় দোয়া ও মোনাজাত। সরকারের পক্ষ থেকে আয়োজিত দোয়ায় অংশ নেন সর্বস্তরের মুসল্লি।সংকট কাটিয়ে ধীরে ধীরে দেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন মুসল্লিরা। আর কখনোই যেনো এমন ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে না হয় এমন প্রত্যাশাও করেন তারা।

তারা বলেন, দোয়া করেছি যেন নিহতদের জান্নাতবাসী করেন আল্লাহ। সেইসঙ্গে হতাহতদের যেন দ্রুত সুস্থ করে দেন। যারা দেশে অরাজকতা করেছে, তাদের প্রতি জানাই ধিক্কার। তাদের শুভ বুদ্ধির উদয় হোক

এদিকে, আগামী রোববার (২৮ জুলাই) দেশের সব মন্দির, প্যাগোডা ও গির্জায় সুবিধা মতো সময়ে একইভাবে অনুষ্ঠিত হবে প্রার্থনা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD