September 7, 2024, 11:36 pm

হোয়াইট হাউজে বাইডেন ও নেতানিয়াহুর বৈঠক

যমুনা নিউজ বিডি: গাজা যুদ্ধের মধ্যে নেতানিয়াহুর যুক্তরাষ্ট্র সফরের বিরোধিতা করে হাজার হাজার মানুষের প্রতিবাদ করার একদিন পর বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) হোয়াইট হাউজে বৈঠকে বসেন এ দুই নেতা। খবর আল জাজিরার।

জানা যায়, মার্কিন ভাইস প্রেসিডেন্ট ও নভেম্বরের নির্বাচনে সম্ভাব্য ডেমোক্রেটিক প্রেসিডেন্ট পদপ্রার্থী কামালা হ্যারিসের সঙ্গে বৃহস্পতিবার রাতে বৈঠক করার কথা রয়েছে ইসরাইলের প্রধানমন্ত্রীর।

এর আগে বুধবার (২৪ জুলাই) মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেন নেতানিয়াহু। বেশ কয়েকজন মার্কিন আইনপ্রণেতা নেতানিয়াহুর এই বক্তৃতা বর্জন করার ঘোষণা দেন। এ ছাড়া হাজার হাজার বিক্ষোভকারী মার্কিন ক্যাপিটলে জড়ো হয়ে ওয়াশিংটনকে ইসরায়েলে সামরিক সহায়তা বন্ধের আহ্বান জানান।

বৃহস্পতিবার হোয়াইট হাউজের সামনেও জড়ো হয়ে বিক্ষোভ করেন অনেক প্রতিবাদকারী।

গাজা সংঘাত শুরুর সময় থেকেই ইসরায়েলকে সমর্থন দিয়ে আসছে যুক্তরাষ্ট্র। ইসরায়েলের প্রতি বিলিয়ন ডলার সামরিক সহায়তাসহ কূটনৈতিক সমর্থনও অব্যাহত রেখেছে ওয়াশিংটন।

হোয়াইট হাউজে বৃহস্পতিবারের বৈঠকে, প্রেসিডেন্ট বাইডেন হামাসের সঙ্গে তিন দফার যুদ্ধবিরতি চুক্তি চূড়ান্ত করতে নেতানিয়াহুকে চাপ দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। যা বাইডেন গত মে মাসে প্রথম উপস্থাপন করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD