September 7, 2024, 11:31 pm

মালয়েশিয়ায় ৩২ বাংলাদেশিসহ ১০২ অভিবাসী আটক

যমুনা নিউজ বিডি: মালয়েশিয়ার নেগেরি সেম্বিলানে ৩২ বাংলাদেশিসহ ১০২ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। স্থানীয় সময় বুধবার (২৪ জুলাই) দেশটির টিভি তিগা-এর এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২৩ জুলাই) রাজ্যের ১৮টি স্থানে অভিযান চালিয়ে অভিবাসীদের আটক করা হয়েছে।

অভিবাসন বিভাগ বলছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে বুধবার ভোর ৪টা পর্যন্ত বিভিন্ন প্রকল্প এলাকা, বিনোদনকেন্দ্র, ব্যবসা প্রতিষ্ঠান এবং খাবারের দোকানসহ ১৮টি স্থানে অভিযান চালানো হয়।

নেগেরি সেম্বিলান ইমিগ্রেশন ডিরেক্টর কেনিথ তান আই কিয়াং বলেছেন, পাসের অপব্যবহার এবং বৈধ পারমিট বা নথি না থাকার বিষয়ে অভিবাসন বিভাগে স্থানীয়দের পাঠানো অভিযোগ এবং প্রাথমিক তথ্যের ভিত্তিতে পরিচালিত এ অভিযানে মোট ১২৭ জনের কাগজপত্র পরীক্ষার পর এরমধ্য থেকে মোট ১০২ জন অভিবাসীকে আটক করা হয়। যাদের বয়স ১৭ থেকে ৫৫ বছর। আটকদের মধ্যে বাংলাদেশি ৩২, ইন্দোনেশিয়ান ২৬, পাকিস্তানি ৫, মিয়ানমারের ১, ভারতীয় ৫, চীনা নারী ১৫ এবং থাই নারী রয়েছেন ১৮ জন।

কেনিথের ব্যাখ্যা, অভিযানে আরও দেখা গেছে যে এমনও বিদেশি কর্মী রয়েছেন যাদের কাছে কোনো শনাক্তকরণ নথি এবং বৈধ পাসপোর্ট নেই এবং কিছু অপব্যবহার অস্থায়ী কাজের ভিজিট পাস (পিএলকেস)।

এই ইমিগ্রেশন কর্মকর্তা আরও বলেন, শনাক্তকৃত অপরাধগুলোর মধ্যে কোনো শনাক্তকরণ নথি, ওভারস্টেয়িং এবং অন্যান্য অপরাধ ছিল, যা ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ লঙ্ঘন করেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD