September 7, 2024, 11:32 pm

অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে আরব আমিরাত

যমুনা নিউজ বিডি: গত দুই বিশ্বকাপে সেমিফাইনালের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হয়েছে টাইগাররা। তাই আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে দেশের ক্রিকেটের পাইপলাইন শক্ত করতে বয়সভিত্তিক ক্রিকেটে মনোযোগ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এরই মধ্যে অনূর্ধ্ব-১৯ দল বিসিবির ক্রিকেট বলয়ের মধ্যে ঢুকে পড়েছে। এরপর চলতি মাসে যুবাদের প্রধান কোচ হিসেবে ঢাকায় পা রেখেছেন নাভিদ নেয়াজ। তার নেতৃত্বে ৩৯ ক্রিকেটারকে নিয়ে বিকেএসপিতে শুরু হয়েছে অনুশীলন।

এই ক্রিকেটারদের জাতীয় দলের জন্য প্রস্তুত করতে দেশের মাটিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজ আয়োজন করেছে বিসিবি। আসন্ন এই বাংলাদেশ সফরে একটি তিন দিনের ম্যাচ ও চারটি ওয়ানডে ম্যাচ খেলবে দলটি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) একটি গণমাধ্যমকে এই সিরিজের বিষয়টি নিশ্চিত করেছেন অনূর্ধ্ব ১৯ দলের নির্বাচক এহসানুল হক সেজান।

এই নির্বাচক বলেন, ‘অক্টোবরে বাংলাদেশ সফরে আসছে সংযুক্ত আরব আমিরাত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। তাদের বিপক্ষে একটা তিন দিনের ম্যাচ আছে। এ ছাড়া চারটি ওয়ানডে আছে। ওটাই আমাদের যুবাদের প্রথম সিরিজ।’

তিনি আরও বলেন, এই সিরিজকে কেন্দ্র করে ২৮ জন ক্রিকেটার নিয়ে প্রাকটিস করছি। আর বাকি ১১ জন পরীক্ষা দিচ্ছে তো যখন বাকিদেরও অনুশীলনের মধ্যে আনতে পারব তখন আমরা দলটাকে মোটামুটি গুছিয়ে আনবো।

‘টোটাল ২৮ জনের দল থাকবে। আগস্টের পরে একটা দল গড়ে ফেলব। দলটা ২২-২৪ বা ২৮-২৮ হতে পারে। ক্রিকেটারদের ওপর নির্ভর করবে আরকি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD