September 7, 2024, 11:39 pm

জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারিয়ে সিরিজ জয় ভারতের

যমুনা নিউজ বিডি: প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের কাছে হেরে বেশ লজ্জার মুখে পড়েছিলো বিশ্বচ্যাম্পিয়ন ভারত। কিন্তু পরবর্তী টি-টোয়েন্টিতে সেই আক্ষেপ ঘুচিয়ে দেয় ভারত। শনিবার (১৩ জুলাই) চতুর্থ টি-টোয়েন্টিতে ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিম্বাবুয়েকে হারিয়ে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ জিতে নিয়েছে সফরকারীরা।

জিম্বাবুয়ের দেওয়া ১৫৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিধ্বংসী ব্যাটিং করতে থাকেন ভারতীয় দুই ওপেনার জয়সওয়াল ও গিল।

মাত্র ৩ ওভার ৫ বলেই স্কোরবোর্ডে ৫০ রান জমা করেছিলেন তারা।

এদিকে রান তাড়ায় বেশি আক্রমণাত্মক ছিলেন জয়সওয়াল। শুরু থেকে ঝোড়ো ব্যাটিং করা এই বাঁহাতি ব্যাটার ফিফটি তুলে নেন ২৯ বলে। ফিফটির পর আরও আক্রমণাত্মক হয়ে যান তিনি। শেষ পর্যন্ত ৫৩ বলে ৯৩ রানে অপরাজিত থাকেন তিনি। নিজের ইনিংসটি সাজান ২ ছক্কা ও ১৩ চারে। লক্ষ্যটা বড় হলে নিশ্চিতভাবেই সংক্ষিপ্ত সংস্করণের ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরিটা হয়তো পেয়েই যেতেন জয়সওয়াল। সেঞ্চুরির আক্ষেপ তেমন একটা ছিলোনা কারণ ম্যাচসেরার পুরস্কার ঠিকই বাগিয়ে নিয়েছেন তিনি।

জয়সওয়াল-গিলের বিধ্বংসী ব্যাটিংয়ে ২৮ বল হাতে রেখে জয় পায় ভারত। দেড়শ কিংবা তার বেশি রান তাড়ায় যা বলের হিসেবে সর্বোচ্চ জয় ভারতের। আগের সর্বোচ্চ ছিল বাংলাদেশের বিপক্ষে, ২০১৯ সালে রাজকোটে ১৫৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২৬ বল হাতে রেখে জিতেছিলো ভারত।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু পায় জিম্বাবুয়ে। উদ্বোধনী জুটিতে দলকে ৬৩ রান এনে দেন দুই ওপেনার ওয়েসলি মাধেভেরে এবং তাদিওয়ানশি মারুমানি। ৩২ রানে মারুমানি আউট হওয়ার পরেই অবশ্য ম্যাচের মোড় ঘুরে যায়। একের পর এক উইকেট হারিয়ে মুহূর্তেই তাদের স্কোর দাঁড়ায় ৯৬ রানে ৪ উইকেট।

যদিও একপ্রান্ত আগলে রাখেন সিকান্দার রাজা। তার ৪৬ রানের ইনিংসের বদৌলতে স্বাগতিকরা ১৫২ রানের পুঁজি পায়। যদিও জয়সওয়াল-গিলের বিধ্বংসী ব্যাটিংয়ে কাজে আসেনি জিম্বাবুয়ের অধিনায়কের সেই ইনিংসটি। আগামীকাল সিরিজের শেষ ও পঞ্চম টি-টোয়েন্টি এই হারারে স্টেডিয়ামেই অনুষ্ঠিত হবে। ৫৩ বলে ৯৩ রানে অপরাজিত থাকা যশস্বী জয়সওয়াল ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD