September 7, 2024, 11:24 pm

বেঙ্গল গ্রুপ চেয়ারম্যানের আবুল খায়ের লিটুর বিরুদ্ধে দুদকের চার্জশিট

যমুনা নিউজ বিডি: ৯০ কোটি ৩২ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বেঙ্গল গ্রুপ লিমিটেডের চেয়ারম্যান আবুল খায়ের লিটুর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১১ জুলাই) দুদকের উপ-পরিচালক (বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২) মোঃ কামরুজ্জামান এ অভিযোগপত্র দাখিল করেন। দুদকের উপ-পরিচালক মোনায়েম হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

তদন্তকালে আবুল খায়ের লিটু ১২ লাখ ৪১ হাজার ৮৩৭ টাকার সম্পদের তথ্য গোপন এবং ৯০ কোটি ৩২ লাখ ৩০ হাজার টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন বলে প্রামণ পেয়েছে দুদক।

এজন্য দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭(১) ধারায় বিজ্ঞ আদালতে বিচারার্থে চার্জশিট দাখিলের সুপারিশ করে সাক্ষ্য-স্মারক দাখিল করা হয়। পরে কমিশন আবুল খায়েরের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দেয়।

এছাড়া ২ কোটি ৫২ লাখ ৬৭ হাজার ৮৭০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদ অর্জনের তথ্য গোপন করার অভিযোগে আবুল খায়েরের স্ত্রী মহুয়া খায়েরের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মহুয়া খায়ের কর্তৃক দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৬ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৭৪৮ টাকার সম্পদ অর্জনের ঘোষণা দিয়েছেন। কিন্তু সম্পদ বিবরণী যাচাইকালে দেখা যায়, তিনি ৭ কোটি ৪১ লাখ টাকার সম্পদ অর্জন করেছেন, যার বিপরীতে তার বৈধ আয়ের উৎস পাওয়া গেছে ৪ কোটি ৭১ লাখ টাকা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD