September 7, 2024, 11:42 pm

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশের ফাঁকা গুলি

কুমিল্লা প্রতিনিধি: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করতে গেলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাঁদুনে গ্যাস ও ফাঁকা গুলি করে।

বৃহস্পতিবার বিকাল সোয়া ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আনসার ক্যাম্প সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। এতে পুলিশ সদস্য ও শিক্ষার্থী মিলিয়ে ১৫ জন আহত হয়েছেন। আহতদের কয়েকজনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ঘটনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উভয় লেনে গাড়ি থমকে যায়; দীর্ঘ জটে পড়ে দুর্ভোগে পড়েন পরিবহন চালক ও যাত্রীরা।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি আলমগীর ভূঁইয়া বলেন, “আমরা শিক্ষার্থীদেরকে মহাসড়ক অবরোধ না করার জন্য বলেছি। কিন্তু তারা বিশৃঙ্খলা সৃষ্টি করলে আমরা শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করি।

“এ সময় শিক্ষার্থীরা পুলিশের ওপর হামলা করে। এতে আমাদের কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে। আমরা এখন ঘটনাস্থলে রয়েছি। পরিস্থিতির নিয়ন্ত্রণে রাখতে কাজ করছে পুলিশ।”

তবে আন্দোলনকারী শিক্ষার্থীদের ভাষ্য, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিকালে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার কোটবাড়ির দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে ফাঁকা গুলি ছোড়ে এবং কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে।

এ ঘটনায় অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের কয়েকজনকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে, বিকাল সাড়ে ৪টার দিকে শিক্ষার্থীরা ফের রওনা দিয়ে মহাসড়কে অবস্থান নেয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD