September 7, 2024, 11:40 pm

ব্রাহ্মণপাড়ায় কৃষকদের মাঝে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ

ব্রাহ্মণপাড়া (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে  মঙ্গলবার দুপুরে উপজেলার পাঁচশো কৃষকের মধ্যে এসব বীজ ও সার বিতরণ করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত বিতরণী অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম এর শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানের শুরুতে সূচনা বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মাসুদ রানা। বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.সোহেল রানা। আসঞ্চালনা করেন উপসহকারী কৃষি কর্মকর্তা মো. হোসেন মিয়া।
এছাড়া উপজেলা উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. রেহান উদ্দিন, উপসহকারী কৃষি কর্মকর্তা আবদুল মান্নূন তোফাজ্জল হোসেন, শামিমুল ইসলাম ভূইয়া সহ বিভিন্ন ব্লকে দায়িত্বে থাকা উপসহকারী কৃষি কর্মকর্তা ও উপজেলার বিভিন্ন এলাকা থেকে বীজ সার নিতে আসা কৃষক কৃষাণীগণ উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ রানা জানান, এ কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষককে ৫ কেজি করে রোপা আমন ধানের বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও ১০ করে এমওপি সার দেওয়া হয়েছে। আমন মৌসুমে আবাদযোগ্য বিনা ধান-১৭, ব্রি ধান-৭৫ ও ৯৩ জাতের ধান বীজ দেওয়া হয়।

ক্যাপশনঃ- ব্রাহ্মণপাড়ায় রোপা আমন ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © jamunanewsbd.com
Design, Developed & Hosted BY ALL IT BD